বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০১০

নিয়ে নিন ফ্রি ব্যাকলিংক ওয়ার্ডপ্রেস.org থেকে

backlinks from wordpress.org
ব্যাকলিংক নিয়ে যারা ভাবনাচিন্তা করেন, যারা ওয়ার্ডপ্রেসের অনুরাগী, ইচ্ছে করলেই ওয়ার্ডপ্রেস.org সাইট থেকে কিছু ব্যাকলিংক পেতে পারেন। শুধু ব্যাকলিংক নয়, কম বা বেশী pagerank বিশিষ্ট পাতা থেকেও ব্যাকলিংক পেতে পারেন। যদি সামান্য একটুও মিল থাকে আপনার ব্লগের কন্টেন্ট এবং ওয়ার্ডপ্রেস.org সাইটের কন্টেন্টের মধ্যে, তবে আশানুরূপ ফলাফল পেতে পারেন। আমি আমার বিভিন্ন ব্লগের জন্য প্রচুর ব্যাকলিংক পেয়েছি, আপনারাও অল্প চেষ্টায় পাবেন!

চলুন যাই http://wordpress.org/extend/ideas/ পাতায়, দেখুন ওই পাতায় PageRank 8 এবং Alexa rank 134, তাইনা? এই পাতায় দেখতে পাবেন যে বিভিন্ন ইউজার তাদের মতামত শেয়ার করছেন ওয়ার্ডপ্রেসের বিভিন্ন ফিচার নিয়ে, এতে ওয়ার্ডপ্রেস ছাড়াও থাকবে থিম ও প্লাগিন বিষয়ক আলোচনাও।

এই পাতায় যেমন আসেন অসংখ্য ওয়ার্ডপ্রেস ব্লগার, তেমনি আসেন থিম এবং প্লাগিন প্রস্ততকারকরা। আর, ওয়ার্ডপ্রেস কর্তৃপক্ষ তো আসেনই, তারা নজর রাখেন ব্যবহারকারীদের অভিজ্ঞতা ও সাজেশনের উপরে! আপনারা যদি ওয়ার্ডপ্রেসের ফিচার উন্নয়নের দাবী রাখেন, তবে এইখানে জানাতে পারবেন। নালিশ জানাতেও পারবেন, এইখানে।

সবচেয়ে আগে প্রয়োজন হবে সদস্যতার। আপনার ওয়ার্ডপ্রেস.com সাইটের ইউজারনেম / পাসওয়ার্ড এখানে কাজ করবেনা, সুতরাং এই সাইটের জন্য রেজিস্টার করুন।

এবারে Latest Ideas, Most Popular Ideas অথবা Categories ঘাঁটতে পারেন। আপনাকে খুঁজতে হবে যেসব পাতায় pagerank আছে। সব পাতায় কিন্তু নেই! ব্রাউজার এ্যাডঅন ব্যবহার করে যেকোনো সাইটের ইন্টারনাল পাতায় pagerank দেখতে পারবেন।

উদাহরণ ১ ~ http://wordpress.org/extend/ideas/topic/easy-updating-of-wordpress পাতায় pagerank নেই | উদাহরণ ২ ~ http://wordpress.org/extend/ideas/topic/relative-path-for-imagesuploads পাতায় pagerank 6 আছে | উদাহরণ ৩ ~ http://wordpress.org/extend/ideas/topic/allow-a-customizable-error-page পাতায় pagerank আছে 4

শেষের দুটি পাতায় আমি মন্তব্য রেখে এসেছি, আপনারাও গিয়ে সেখানে আলোচনায় অংশগ্রহণ করতে পারবেন। পাতায় কিন্তু "nofollow" দেওয়া নেই! এটাই গুরুত্বপূর্ণ বার্তা আমি আপনাদেরকে দিচ্ছি, এর সুবিধা নিন।

1 টি মন্তব্য: